শিরোনাম

  এতগুলো লোক নাকি উধাও হয়েছে, তারা কারা? - র‍্যাব ডিজি       সাকিকে 'রাজনৈতিক এতিম' সম্বোধন করে এ কি বললেন গণঅধিকার পরিষদ নেতা!       কৃষক ভরসায় 'ব্রি-ধান ৭৫'       ‘হাসিনা: এ ডটারস টেল’ দেখে আপ্লুত ব্রুনেইয়ের চলচ্চিত্র নির্মাতা জানাইদি       বঙ্গবন্ধুর খুনি-যুদ্ধাপরাধীদের দেশে ফিরিয়ে আনা হবে : শেখ হাসিনা       স্বল্পোন্নত দেশগুলোর শীর্ষে বাংলাদেশের অবস্থান       পুলিশের সর্বোচ্চ পদ থেকে বিদায় নিলেন বেনজীর আহমেদ       ইউরোপে বাংলাদেশী পোশাকের আমদানিতে সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন       তুখোড় জয় দিয়ে এশিয়া কাপের আসর শুরু করল বাংলাদেশ       সরকারিভাবে ৩০০ স্কুলে খাওয়ানো হবে গরুর দুধ    

প্রথম বারের মত জাপান থেকে বাণিজ্যিক জাহাজ এলো মোংলায়

প্রকাশিত: আগস্ট ০৮, ২০২২, ০৩:২৫ দুপুর
আপডেট: আগস্ট ০৮, ২০২২, ০৩:২৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিজস্ব প্রতিবেদকঃ

সর্বোচ্চ সংখ্যাক আমদানিকৃত গাড়ি নিয়ে প্রথমবারের মতো জাপান থেকে সরাসরি মোংলা বন্দরে ভিড়েছে একটি বাণিজ্যিক জাহাজ জাহাজ।
রবিবার (৭ আগস্ট) সকাল সাড়ে ৭টায় ১ হাজার ২৮০ টি রিকন্ডিশন নিয়ে বন্দরের ৬ নম্বর জেটিতে ভিড়ে মালয়েশিয়ান পতাকাবাহী ‘এমভি মালয়েশিয়া স্টার’ নামক ওই জাহাজটি।

বন্দর সূত্রে জানা যায়, এর আগে জাপান থেকে আমদানিকৃত গাড়ি চট্টগ্রাম বন্দরে কিছু খালাস করে মোংলা বন্দরে আসতো। সে সময় প্রত্যেক জাহাজে ৫০০ থেকে সর্বোচ্চ ৭০০ গাড়ি মোংলা বন্দরে খালাস করা হতো।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা বলেন, ‘পদ্মা সেতু চালু হওয়ায় মোংলা থেকে রাজধানী ঢাকা যেতে সময় খরচ দুটোই কমে গেছে। এই কারণে গাড়ি আমদানিকারকরা এখন তাদের আমদাণির সকল পণ্য মোংলা বন্দরের মাধ্যমে করতে আগ্রহী। তাই এই জাহাজ থেকে চট্রগ্রাম বন্দরে কোন গাড়ি খালাস করা হয়নি।

বন্দর চেয়ারম্যান আরও বলেন, সম্প্রতি চট্টগ্রাম বন্দরকে পেছনে ফেলে রিকন্ডিশন্ড গাড়ি আমদানিতে মোংলা বন্দর রেকর্ড গড়েছে। এখন বিদেশ থেকে গাড়ি নিয়ে সরাসরি জাহাজও আসছে। এখানে গাড়ি খালাস করে কম সময়ের মধ্যে পদ্মা সেতু দিয়ে দ্রুত ঢাকায় যাবে। এর ফলে আগামী কিছু দিনের মধ্যে দেশে আমদানির শতভাগ গাড়ি মোংলা বন্দরের মাধ্যমে আমদানি হবে এমন প্রত্যাশা বন্দর চেয়ারম্যানের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, নিউজ টিপিবি এর দায়ভার নেবে না।

জনপ্রিয়