প্রধানমন্ত্রীর শান্তিরক্ষী কল্যাণ তহবিল গঠনের সিদ্ধান্ত

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২, ০৫:০৪ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২, ০৫:০৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

জ্যেষ্ঠ প্রতিবেদকঃ
 
জাতিসংঘ শান্তি মিশনের নিহত ও আহদের ক্ষতিপূরণে প্রধানমন্ত্রীর শান্তিরক্ষী কল্যাণ তহবিল গঠনের সিদ্ধান্ত নিয়েছে সশস্ত্র বাহিনী বিভাগ। শান্তিরক্ষীদের ঝুঁকি বিবেচনায় জাতিসংঘ থেকে প্রদত্ত অর্থের অংশবিশেষ ও সরকারের বরাদ্দ নিয়ে এই তহবিল গঠন করা হবে। এই তহবিল গঠনের কার্যক্রম চলছে বলে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়। সংসদীয় কমিটির সভাপতি মেজর জেনারেল (অব.) মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মো. মোতাহার হোসেন, মো. নাসির উদ্দিন, মো. মহিবুর রহমান ও বেগম নাহিদ ইজাহার খান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে প্রতিরক্ষা ক্রয় মহাপরিদপ্তরকে আধুনিকায়নের লক্ষ্যে গৃহীত পদক্ষেপসমূহের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। আলোচনায় ক্রয় মহাপরিদপ্তরকে ডিজিটালাইজড ও সেবার মান বাড়ানোর প্রতি গুরুত্বারোপ করা হয়। কমিটির পক্ষ থেকে গৃহীত পদক্ষেপগুলোর সুষ্ঠু বাস্তবায়নে যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

এ ছাড়া বৈঠকে মিলিটারি ইঞ্জিনিয়ার সার্ভিসেসের (এমইএস) সার্বিক কার্যক্রম নিয়ে আলোচনা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, নিউজ টিপিবি এর দায়ভার নেবে না।

জনপ্রিয়