দুই দিন ধরে সাগরে ভাসমান ১২ জেলেকে নৌবাহিনীর উদ্ধার

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ০২:৫০ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২, ০২:৫০ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিজস্ব প্রতিবেদকঃ

নৌকার ইঞ্জিন বিকল হয়ে বঙ্গোপসাগরের কুতুবদিয়ার অদূরে দুই দিন ভেসে থাকা ১২ জেলেকে উদ্ধার করেছে নৌবাহিনী। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) তাদের উদ্ধার করা হয়।

বুধবার (২১ সেপ্টেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

আইএসপিআর জানায়, নৌবাহিনীর সদস্যরা জাহাজ ‘পদ্মা’ নিয়ে মঙ্গলবার ১২ জেলেকে জীবিত উদ্ধার করেন। পরে কুতুবদিয়ার বড়ঘোপ ঘাটে মালিকের কাছে নৌকাসহ তাদের হস্তান্তর করা হয়।

উদ্ধারকৃতরা হলেন- শামসুল আলম (৩৫), শওকত আলম (৪০), নিশাদুর রহমান (২৫), স্বপন দাশ (৪৫), নিজাম উদ্দিন (৩০), মো. নাছির (২৩), মো. বাদশা মিয়া (৪৮), মো. আইয়ুব আলী (২৮), মো. মফিজ আলম (৪৬), মো. হোসাইন (২৪), সুনীল দাশ (৪৬) ও আবুল কালাম (৩৩)। তারা সবাই স্থানীয় কুতুবদিয়া এলাকার বাসিন্দা।

গত ১৫ সেপ্টেম্বর মাছ ধরার নৌকা ‘এফবি গাউসুল আজম’ নিয়ে ওই ১২ জেলে সমুদ্রে গমন করেন। পথে নৌকাটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে এবং ভাসমান অবস্থায় দুই দিন সমুদ্রে অবস্থান করে। এরপর বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ‘পদ্মা’ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে নৌকাসহ জেলেদের জীবিত উদ্ধার করে। নৌসদস্যরা উদ্ধার জেলেদের প্রাথমিক চিকিৎসা এবং প্রয়োজনীয় খাদ্য ও পানি সরবরাহ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, নিউজ টিপিবি এর দায়ভার নেবে না।

জনপ্রিয়