টিসিবির পণ্য : কোটি পরিবারের কাছে বিক্রি শুরু

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২, ১২:৫৮ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২২, ১২:৫৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিজস্ব প্রতিবেদক:

এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মাঝে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। ঢাকার প্রায় ৩০০ পরিবেশক ও দেশব্যাপী প্রায় ৩ হাজার ৫০০ পরিবেশকের মাধ্যমে মাসব্যাপী বিক্রয় কার্যক্রম অব্যাহত থাকবে বলে টিসিবি সূত্র জানিয়েছে।

রোববার (১১ সেপ্টেম্বর) টিসিবির বিক্রয় কার্যক্রম শুরু হয় রাজধানীর তেজগাঁওয়ে দক্ষিণ বেগুনবাড়ি দীপিকার মোড় এলাকার পরিবেশক নবী হোসেন জেনারেল স্টোর থেকে।

বিক্রয় কার্যক্রম উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ বলেন, টিসিবির এই বিক্রয় কার্যক্রমের মাধ্যমে পণ্য পেয়ে সারা দেশে প্রায় ৫ কোটি মানুষ উপকৃত হচ্ছে। প্রতি মাসেই এই পণ্য দেওয়া হবে। যদিও মাসে একবার করে পণ্য দিতে গিয়ে বছরে সরকারকে প্রায় ৫ হাজার ২০০ কোটি টাকা ভর্তুকি দিতে হবে। তারপরও সবকিছু চিন্তা করে এবং টিসিবির সক্ষমতা বিবেচনা করে ভবিষ্যতে একবারের বদলে মাসে দুই বার টিসিবির এই পণ্য দেওয়া যায় কি না, সেটা মন্ত্রাণলয় খতিয়ে দেখবে।

উল্লেখ্য, প্রতি কার্ডধারী ১১০টাকা লিটার দরে ২ লিটার তেল, ৬৫ টাকা কেজি দরে ২ কেজি মশুর ডাল, ৫৫ টাকা কেজি দরে ১ কেজি চিনি নিতে পাচ্ছেন। যার প্যাকেজ মূল্য হচ্ছে ৪০৫ টাকা। এছাড়া, পেঁয়াজ দেশের বাইরে থেকে আসা সাপেক্ষে মহানগরীতে বিক্রি করা হবে।

এই কার্যক্রমের উদ্বোধনের সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব এ কে এম আলী আহাদ খান। অন্যান্যদের মধ্যে ছিলেন টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৪ নং ওয়ার্ডের কমিশনার আলহাজ সফিউল্লাহ (সফি)। এছাড়া, টিসিবির প্রধান কার্যালয়ের পরিচালক, সচিব, ঢাকা আঞ্চলিক প্রধান ও মিডিয়া মুখপাত্র মো. হুমায়ুন কবির উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, নিউজ টিপিবি এর দায়ভার নেবে না।

জনপ্রিয়