সুন্দরবনে কুমিরের আক্রমণ থেকে বেঁচে ফিরল গরু

প্রকাশিত: জুলাই ২৫, ২০২২, ১২:৪৩ দুপুর
আপডেট: জুলাই ২৫, ২০২২, ১২:৪৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

বাগেরহাট জেলা প্রতিনিধি:

সুন্দরবনের শ্যালা নদীতে কুমিরের মুখ থেকে বেঁচে ফিরেছে একটি গরু। রোববার (২৪ জুলাই) বিকেলে বাগেরহাটের মোংলা উপজেলার জয়মনি এলাকার চাঁদপাই ফরেস্ট লঞ্চঘাট সংলগ্ন শ্যালা নদীতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বিকেলে জয়মনি এলাকার শ্যামল মজুমদারের একটি গরু শ্যালা নদীতে পানি খেতে নামে। এ সময় একটি কুমির গরুর পেছনে এসে আক্রমণ করে। কুমির পা টেনে গরুটিকে গভীর পানিতে টেনে নিতে লাগলে, গরুটি পাল্টা প্রতিরোধ করে এবং কুমিরকে নিয়ে ওপরে ওঠে আসে। পরে স্থানীয়রা দ্রুত এগিয়ে আসলে কুমির গরুর পা ছেড়ে নদীতে ফিরে যায়।

গরুর মালিক বলেন, কুমিরের আক্রমণে গরুর পেছনের রান ও দুই পা জখম হয়েছে। রান ও পায়ের কয়েক জায়গার মাংস কামড়ে থেঁতলে গেছে। গরুটিকে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, নদীতে পানি খেতে নেমে একটি গরু কুমিরের আক্রমণের শিকার হয়। কুমির কামড়ে থাকা অবস্থাতেই গরুটি ওপরের দিকে ওঠে আসে।  বনবিভাগ গরুটি উদ্ধার করে মালিকের কাছে হস্তান্তর করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, নিউজ টিপিবি এর দায়ভার নেবে না।

জনপ্রিয়