শেরপুরের বৈশা বিলে সৌন্দর্যের আভা ছড়াচ্ছে পদ্ম

প্রকাশিত: আগস্ট ২২, ২০২২, ০২:০৭ দুপুর
আপডেট: আগস্ট ২২, ২০২২, ০২:০৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

শেরপুর জেলা প্রতিনিধি:

শেরপুরের বৈশা বিলে সৌন্দর্যের আভা ছড়াচ্ছে রাশি রাশি পদ্ম। এমন অপরূপ সৌন্দর্য দেখতে প্রতিদিনই দূর-দূরান্ত থেকে আসছেন মানুষ। পুরো বিলে পদ্মের রাজত্ব। বাতাসের সঙ্গে মিতালি করে তালে তালে দুলছে পদ্মফুল।

শেরপুরের শ্রীবরদী উপজেলার বৈশা বিলে শোভা ছড়াচ্ছে গোলাপী আর সাদা পদ্মফুল। মনোমুগ্ধকর এমন দৃশ্য নজর কাড়ে প্রকৃতি প্রেমীদের। বিকেলে সূর্যের আলোতে গোলাপী আভা ছড়ায় পদ্ম। এমন পাগলকরা সৌন্দর্য উপভোগ করতে গেলে পাপড়ি মেলে স্বাগত জানাবে ভ্রমণপিপাসুদের।

দর্শনার্থীরা বলেন, আমরা এখানে ঘুরতে আসছি। এখানে এত সুন্দর একটা জায়গা আছে আমরা ভাবতেই পারিনি।

বিল ও জলাশয় ভরাট হওয়ার ফলে এখন খুব একটা দেখা যায় না পদ্মফুল। তবে এবার বৈশা বিলজুড়ে পদ্মের বাহার। স্থানীয় বাসিন্দারা বলেন, বর্ষাকালে পদ্মফুল ফোটে। বিভিন্ন জায়গা থেকে এখানে মানুষ ঘুরতে আসে।

পদ্ম ফুল ঔষধি গুণাগুণ সমৃদ্ধ। তাই পানির উৎস ঠিক রেখে বিলগুলো সংরক্ষণ করার পরামর্শ কৃষি বিভাগের। জেলা প্রশিক্ষণ কর্মকর্তা কৃষিবিদ সুলতান আহম্মেদ বলেন, যদি জলাশয় আমরা সংরক্ষণ করতে পারি তবে আবার আমরা পদ্মফুল ফিরে পেতে পারি।

শেরপুর শহর থেকে বৈশা বিলের দূরত্ব মাত্র ১৪ কিলোমিটার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, নিউজ টিপিবি এর দায়ভার নেবে না।

জনপ্রিয়