বাংলাদেশ সেনাবাহিনীর কল্যাণে দৃষ্টি ফিরে পেলেন পাহাড়ের ৪ বাসিন্দা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২, ০৭:৫৯ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২, ০৭:৫৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

রাঙামাটি জেলা প্রতিনিধি।
 
বাংলাদেশ সেনাবাহিনী বিলাইছড়ি জোনের কল্যাণে দৃষ্টিশক্তি ফিরে পেয়েছেন ৪ স্থানীয় বাসিন্দা। দৃষ্টিহীনে দৃষ্টিদান এই স্লোগানে বিলাইছড়ি দুর্গম পাহাড়ি অঞ্চলে বসবাস করা হত দরিদ্র বাসিন্দাদের মধ্যে চোখে ছানি পাড়া রোগী খুঁজে বের করা হয়।

পরে বৃহস্পতিবার(১৫ সেপ্টেম্বর) বাংলাদেশ সেনাবাহিনীর বিলাইছড়ি জোনের তত্ত্বাবধানে বিনামূল্যে চোখের ছানি অপারেশনর ব্যবস্থা করা হয়। বিলাইছড়ি জোনের জোন কমান্ডার লেঃ কর্নেল মোঃ আহসান হাবিব রাজীব এর বিশেষ নির্দেশনায় এই কার্যক্রম পরিচালনা করা হয়।


মোঃ আহসান হাবিব রাজীব জানান, শান্তি-সম্প্ৰতি-উন্নয়ন এই মূলমন্ত্রকে ধারণ করে জনসাধারণের কল্যানার্থে বাংলাদেশ সেনাবাহিনী বিভিন্ন সময় এমন সব মহতী উদ্যোগ গ্রহণ করে আসছে।


তিনি আরও জানান, ফারুয়া, বাঙ্গালকাটা এবং বিলাইছড়ি দেবারমাথা এলাকা হতে ৪ জন ছানি পড়া রোগীকে সম্পূর্ণ জোনের অর্থায়নে ছানির সফল অপারেশনের উদ্যোগ করা হয়। পার্বত্য অঞ্চলের শান্তি শৃঙ্খলা বজায় রাখার পাশাপাশি আমাদের এমন মানবিক কাজ চলমান থাকবে।

রোগীরা জানান, বাড়ী থেকে জোনের ব্যবস্থাপনায় আমাদের চট্টগ্রাম লায়ন্স চক্ষু হাসপাতালে এ নিয়ে যাওয়া হয়। তাদের খরচে আমাদের চোখের অপারেশন করানো হয়। সেখানে কয়েক দিন অবস্থানের পরে পুনরায় ডাক্তারী পরীক্ষা শেষে বিলাইছড়ি এনে যার যার বাড়িতে পৌঁছে দেয়া হয়।

তারা আরো বলেন, সেনাবাহিনীর কল্যাণে আজ আমরা চোখের আলো ফিরে পেয়েছি। আমাদের অপারেশনের সামর্থ্য ছিলনা। এজন্য বাংলাদেশ সেনাবাহিনী ও বিলাইছড়ি জোনকে কৃতজ্ঞতা জানিয়েছেন তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, নিউজ টিপিবি এর দায়ভার নেবে না।

জনপ্রিয়