দেশে ফিরল নারী ফুটবল দল, বিসিবির ৫০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ০২:১৮ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২, ০২:১৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিশেষ প্রতিবেদকঃ

দেশে ফিরেছে সাফ চ্যাম্পিয়নশিপ জেতা বাংলাদেশ নারী ফুটবল দল। বুধবার দুপুর ১টা ৫০ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে বাংলাদেশ দলকে বহনকারী বিমান।

বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষ করে বের হতে আরও কিছুক্ষণ সময় লাগবে সাবিনা খাতুন, সানজিদা আখতার, কৃষ্ণা রানীদের। তাদের বরণ করে নিতে বিমানবন্দরে রয়েছেন বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলসহ মন্ত্রণালয় ও বাফুফের কর্মকর্তারা।

সব আনুষ্ঠানিকতা শেষ করে বাইরে আসার পর বিমানবন্দরের লাউঞ্জে হবে ছোট্ট পরিসরের সংবাদ সম্মেলন। যেখানে চ্যাম্পিয়ন ফুটবলাররা নিজেদের অনুভূতি প্রকাশ করবেন। এই সংবাদ সম্মেলন শেষেই তাদের উঠিয়ে নেওয়া হবে বিশেষ প্রস্তুতকৃত ছাদখোলা বাসে।

এই ছাদখোলা বাসে করে বিমানবন্দর থেকে মতিঝিলস্থ বাফুফে কার্যালয়ে যাবেন ফুটবলাররা। তাদের সঙ্গে থাকবে মিডিয়া, নিরাপত্তা বাহিনী আরও কতো উৎসুক মানুষ। বাসের ছাদে দাঁড়িয়ে তারা দেখতে পাবেন রাস্তার দুই পাশের হাজার হাজার মানুষ করতালি দিয়ে স্বাগত জানাচ্ছে চ্যাম্পিয়নদের।

গত ১৯ সেপ্টেম্বর নেপালের কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিকদের ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো বাংলাদেশ শিরোপা জিতেছে সাফ চ্যাম্পিয়নশিপের।

নারী ফুটবল দলের সাফ চ্যাম্পিয়নশিপ জেতার এ আনন্দে ভিন্নভাবে অংশ নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দনের পাশাপাশি আর্থিক পুরস্কারের ঘোষণা দেওয়া হয়েছে।

আনুষ্ঠানিক বিবৃতিতে বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, সাফজয়ী নারী দলকে ৫০ লাখ টাকার অর্থ পুরস্কার দেওয়া হবে। প্রথমবারের মতো নারী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতায় তাদের অর্জনের স্বীকৃতিস্বরুপ এ পুরস্কার দেওয়ার কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবির বিবৃতিতে পাপন বলেছেন, 'মাঠে অসাধারণ পারফরম্যান্স ও ঐতিহাসিক অর্জনের মাধ্যমে গোটা দেশকে আনন্দে ভাসিয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। তাদের প্রতি সমর্থন ও স্বীকৃতি হিসেবে আমি বিসিবির পক্ষ থেকে পুরো দলের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করছি।'

বিসিবি সভাপতি আরও বলেন, 'আমি নিশ্চিত সাফ চ্যাম্পিয়নশিপের এই সাফল্য দেশের সকল ক্রীড়াবিদ ও বিশেষ করে নারীদের অনেক উজ্জীবিত করবে। যার যার ক্রীড়াক্ষেত্রে আন্তর্জাতিক সাফল্য আনার পেছনে এটি বড় অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।'

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, নিউজ টিপিবি এর দায়ভার নেবে না।

জনপ্রিয়