আইফোন ১৪ এর দামে ঘুরে আসুন বিশ্বের ৬ দেশে!

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৬:২৫ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৬:২৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

ডেস্ক রিপোর্ট।
 
আইফোন ব্যবহার করার শখ সবার মনেই আছে। সম্প্রতি অ্যাপল কোম্পানি লঞ্চ করেছে আইফোন ১৪। এরই মধ্যে হয়তো আইফোনপ্রেমীরা আপডেট এই ফোন কেনার জন্য অর্থও জমাচ্ছেন।

আইফোনের অতীতের সিরিজগুলোর চেয়ে এবারেরটার দাম আকাশছোঁয়া! বাংলাদেশি টাকায় এর দাম দেড় লাখ থেকে আড়াই লাখ।

আপনি যদি একজন ভ্রমণপ্রেমী হন, আর দেশে-বিদেশে ঘুরতে যাওয়ার স্বপ্ন দেখেন, তাহলে আইফোন ১৪-এর দামে ঘুরে আসতে পারেন বিশ্বের ৬ দেশ। চলুন তবে জেনে নেওয়া যাক কোন কোন জায়গা ঘুরে দেখতে পারবেন লাখ টাকার মধ্যেই-

ভিয়েতনাম

ভিয়েতনাম প্রাকৃতিক সৌন্দর্য ও প্রাচীন মঠে পরিপূর্ণ একটি সুন্দর দেশ। এ দেশের চা সংস্কৃতি অনেক সমৃদ্ধ। আপনার পকেটে যদি লাখখানেক টাকা থাকে, তাহলেই ঘুরে আসতে পারবেন ভিয়েতনাম থেকে।

দক্ষিণ কোরিয়া

দক্ষিণ কোরিয়া অন্যান্য এশিয়ান দেশগুলোর মতো পর্যটকদের কাছে জনপ্রিয় না-ও হতে পারে। তবে দেশটির প্রাকৃতিক সৌন্দর্য মুগ্ধ করবে আপনাকে। প্রাকৃতিক সৌন্দর্য ও বিচিত্র সাংস্কৃতিক ঐতিহ্যপূর্ণ দেশ হলো দক্ষিণ কোরিয়া। এ দেশ ঘুরে দেখার জন্যও লাখ টাকা বাজেট রাখুন।

থাইল্যান্ড

এশিয়ার অন্যতম সুন্দর এক দেশ হলো থাইল্যান্ড। এ দেশে ঘুরতে যাওয়ার জন্য অনেক পর্যটকই মুখিয়ে থাকেন। প্রাচীন মন্দির, সুন্দর দ্বীপ, সৈকতসহ নজরকাড়া সব রিসোর্ট থাইল্যান্ডের আকর্ষণ আরও বাড়িয়েছে। একই সঙ্গে থাইল্যান্ডের জুতা, ব্যাগ, কসমেটিক্সসহ জুয়েলারিরও কদর আছে। লাখ টাকা দিয়ে আপনি সহজেই ৪-৫ দিনের জন্য থাইল্যান্ড ভ্রমণ করতে পারেন।

সিঙ্গাপুর

সিঙ্গাপুর বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল দেশগুলোর মধ্যে একটি। সঠিকভাবে পরিকল্পনা করা হলে এ দেশেও খুব সহজে ভ্রমণ করতে পারেন লাখ টাকার মধ্যেই। জমকালো রাস্তাঘাট, জনপ্রিয় সব স্থাপত্য, খাবারের স্টল দিয়ে পরিপূর্ণ সিঙ্গাপুর প্রকৃতিপ্রেমী ও ভোজন রসিকদের জন্য আদর্শ এক স্থান।

ইন্দোনেশিয়া

ইন্দোনেশিয়ার প্রাকৃতিক সৌন্দর্য সবাইকে মুগ্ধ করে। এটি এমন এক দেশ যেখানে পাহাড়ের পাশাপাশি সমুদ্র উপভোগ করা যায়। লাখ টাকার বাজেটে আপনি ভালোভাবে ইন্দোনেশিয়া ঘুরে আসতে পারবেন। সেখানকার বালি বিশ্বের সেরা সমুদ্রসৈকতগুলোর মধ্যে অন্যতম।

শ্রীলঙ্কা

লাখ টাকা বাজেটে আপনি সহজেই শ্রীলঙ্কা ভ্রমণ করতে পারবেন! গ্রীষ্মমণ্ডলীয় আড়ম্বরপূর্ণ এ দেশে বাসস্থান, খাবার ও পরিবহন বেশ সস্তা। তাই লাখ টাকা বাজেটের মধ্যে খুব সহজেই ঘুরে আসতে পারেন শ্রীলঙ্কা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, নিউজ টিপিবি এর দায়ভার নেবে না।

জনপ্রিয়